এবার টেকনাফে দেখা মিললো তিমির

প্রকাশিত: ৫:৪০ অপরাহ্ণ, জুন ২২, ২০২০

Warning: Undefined array key "mode" in /home/vorercoxb/public_html/wp-content/plugins/sitespeaker-widget/sitespeaker.php on line 13
print news

নিজস্ব প্রতিবেদন, টেকনাফ।

কক্সবাজার টেকনাফ উপজেলায় গত ২০জুন বিকাল ৫টার দিকে টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের অন্তরগত শাহপরীর দ্বীপ দক্ষিণ পাড়ায় বেড়িবাধ সংলগ্নে তিমিরটি দেখা মিলে।

তিমিরটি দেখার পর স্থানীয় লোকজন ভেবেছিল এটি কোন বড় মাছ অথবা ডলফিন । জুন ২০জুন শনিবার শাহপরীর দ্বীপ বঙ্গোপসাগরের তীরে অবস্থিত বেড়িবাধে জোয়ারের সময় তিমিটি সাঁতার কেটে কেটে লাফালাফি করতে দেখা গিয়েছিল।

received 192928752081317

মৃত তিমির গায়ে ছিলোনা চামড়া


স্থানীয়দের ধারণা বৃষ্টির জোয়ারে তিমিরটি সাঁতার কাটতে কাটতে জোয়ারের চাপে সমুদ্র সৈকতের কিনারায় এসে পড়ছে।

সমুদ্র সৈকতের আশে-পাশের তিমিকে দেখতে আসা লোকজন প্রথমে কোন বড় মাছ ও ডলফিন ভেবে থাকলেও পরে জানা যায় বিরল তিমিরের বাচ্চা ছিল সেটি।

গত ২০জুন শনিবার বিকাল ৫টার দিকে তিমিরের বাচ্ছাটি সমুদ্র সৈকতের কিনারায় ও সৈকতের বেড়িবাদের সিমেন্টের ব্লকে ধাক্কা লাগতে দেখা গিয়েছিল, প্রথম দিন ও সামান্য রক্তপাত দেখা যায়। স্থানীয়দের ধারণা সিমেন্টের ব্লকে ধাক্কা খেয়ে আঘাত পেয়ে রক্তপাত হয়।

পরদিন আবার ও সমুদ্রে ফিরে যায় বা অন্য স্থানে চলে যায়। তিমিরের বাচ্চাটি নির্দিষ্ট স্থান থেকে চলে যাওয়ার পর গতকাল আর দেখা মিলেনি ।

তিমিরের বাচ্চাটি গতকাল দেখা না মিললেও আজ সোমবার সকাল  ৯টার দিকে মৃত অবস্থায় সৈকতে পড়ে থাকতে দেখা যায়। মৃত তিমিরটির খবর পেয়ে স্থানীয় সাংবাদিক  লোকজন তিমিরকে দেখতে ভীড় জমে ।

স্থানীয়দের ধারণা গত ২০ জুন শনিবার সৈকতের বেড়িবাদের ব্লকে ধাক্কা লাগার কারণে হয়ত, রক্তপাত হয়ে মারা যায় তিমিরের বাচ্চাটি।