কক্সবাজার সিজেএম কোর্টে সকল ভার্চুয়াল কোর্ট বুধবার থেকে বন্ধ

প্রকাশিত: ১:২৫ অপরাহ্ণ, জুন ১৭, ২০২০

Warning: Undefined array key "mode" in /home/vorercoxb/public_html/wp-content/plugins/sitespeaker-widget/sitespeaker.php on line 13
print news

চীফ জুডিশিয়াল মাজিস্ট্রেট (সিজেএম) আদালতের অধীন ভার্চুয়াল কোর্ট সমুহ ১৭ জুন বুধবার থেকে সম্পূর্ণ বন্ধ থাকবে।

‘রেডজোন’ এলাকায় অবস্থিত অধস্তন আদালতসমূহ এবং সে এলাকায় বসবাসরত আদালতের কর্মকর্তা-কর্মচারীর জন্য সাধারণ ছুটি ঘোষণা করায় সুপ্রিম কোর্ট প্রশাসন কর্তৃক ১৬ জুন জারীকৃত এক আদেশের আলোকে কক্সবাজারের চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (সিজেএম) মোঃ রেজাউল করিম চৌধুরী একইদিন পৃথক আর একটি আদেশে তাঁর অধীনস্থ কক্সবাজার জেলা সদরে অবস্থিত পূর্বে গঠিত ভার্চুয়াল কোর্ট সমুহ বন্ধ ঘোষণা করেন। বিষয়টি কক্সবাজার চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের স্টেনোগ্রাফার নেছারুল হক সিবিএন-কে জানিয়েছেন।
আদেশে বলা হয়, গত ৬ জুন কক্সবাজারের জেলা ম্যাজিস্ট্রেট মোঃ কামাল হোসেন অত্যাধিক করোনা ভাইরাস সংক্রামিত এলাকা হিসাবে কক্সবাজার পৌরসভাকে ‘রেডজোন’ ঘোষনা করেন। পরে ‘রেডজোন’ এলাকায় গত ৭ জুন থেকে আগামী ২০ জুন পর্যন্ত কঠোরভাবে লকডাউন কার্যকরের নির্দেশনা জারী করেন।

আদেশে বলা হয়, মঙ্গলবার ১৬ জুন সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ‘রেড জোন’ এলাকায় অবস্থিত অধস্তন আদালত/আদালতগুলো এবং বসবাসকারী অধস্তন আদালতের কর্মকর্তা-কর্মচারীরা সরকার ঘোষিত সাধারণ ছুটির আওতাভুক্ত থাকবেন। এছাড়া সাধারণ ছুটিকালে আদালতের কোনো কর্মকর্তা-কর্মচারী নিজ কর্মস্থল ত্যাগ করতে পারবেন না।

তবে সাংবিধানিক বাধ্যবাধকতায় রেড জোন ঘোষিত এলাকায় দেশের প্রত্যেকটি জেলায় চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত এবং মেট্রোপলিটন এলাকায় মেট্রোপলিটন চিফ ম্যাজিস্ট্রেট আদালতে জরুরি মামলার জন্য এক বা একাধিক ম্যাজিস্ট্রেট কর্তব্যরত থাকবেন।
পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বলবৎ থাকবে।