পিতার কোলেই সন্তানের মৃত্যু, ভর্তি নেয়নি কোন হাসপাতাল

প্রকাশিত: ১:৫২ অপরাহ্ণ, জুন ১৭, ২০২০

Warning: Undefined array key "mode" in /home/vorercoxb/public_html/wp-content/plugins/sitespeaker-widget/sitespeaker.php on line 13
print news

চট্টগ্রামে এবার বিনা চিকিৎসায় মারা গেছে এক শিশু। সড়ক দুর্ঘটনায় আহত চার বছরের এ শিশুকে কোন হাসপাতাল ভর্তি নেয়নি। এমন অভিযোগ করে শিশুর হতভাগা পিতা বলেন, কোথাও চিকিৎসা না পেয়ে চমেক হাসপাতালে যেতেই কোলেই মারা গেছে তার সন্তান।

মঙ্গলবার দুপুরে পতেঙ্গায় সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হন শাওন নামে চার বছরের শিশু। পরে চিকিৎসার জন্য তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে এই বিড়ম্বনায় পড়তে হয় শিশুটির পরিবারকে।
গ্রামের বাড়ি রংপুর হলেও চট্টগ্রামের পতেঙ্গা এলাকায় থাকেন শিশু শাওনের পরিবার।
শাওনের বাবা জাহিদ হোসেন বলেন, অটোরিকশার সঙ্গে ধাক্কায় গুরুতর আহত হয় আমার ছেলে। তাকে নিয়ে বেশ কয়েকটি হাসপাতলে ঘুরেছি। কোনো হাসপাতাল ভর্তি নিতে রাজি হয়নি। কোথাও চিকিৎসা না পেয়ে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসার পর সেখানে মারা যায় আমার সন্তান।
করোনাভাইরাস সংক্রমণের শুরু হতেই চট্টগ্রামে চিকিৎসা ব্যবস্থা ভেঙ্গে পড়ে। করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে ছোটা ছুটি করতেই মানুষের মৃত্যু হচ্ছে। সাধারণ রোগীরা চিকিৎসা বঞ্চিত হচ্ছে।
সরকারের হুমকি ধমকির পরে আদালতও চিকিৎসা দিতে নির্দেশনা দেন। এতো কিছুর পরও রক্তাক্ত সন্তানকে নিয়ে হাসপাতাল থেকে হাসপাতালে ছুটতে হলো হতভাগ্য এক পিতাকে।