টেকনাফ’র হারুনুর রশিদ বিসিএস ক্যাডারে সুপারিশ প্রাপ্ত হয়েছেন

প্রকাশিত: ৩:০৪ পূর্বাহ্ণ, জুলাই ১, ২০২০
print news

মোঃ ইউসুফ, টেকনাফঃ

আজ ৩০-জুন,২০২০ ইং পিএসসি (পাবলিক সার্ভিস কমিশন) কর্তৃক প্রকাশিত ৩৮ তম বিসিএস শিক্ষা ক্যাডারে রসায়ন বিষয়ে সুপারিশ প্রাপ্ত হয়েছেন হারুনুর রশিদ । হারুনুর রশিদের বাড়ি টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের কানজর পাড়া গ্রামে।
তাঁর পিতার নাম নুরুল বশর সিদ্দিকী তিনি হ্নীলা মজিদিয়া মাদরাসার সহকারী অধ্যাপক । মাতা রাশেদা বেগম ও গৃহিণী।

পিএসসি কর্তৃক প্রকাশিত ৩৮ তম বিসিএস সদ্য সুপারিশ প্রাপ্ত হারুনুর রশিদের সাথে কথা বলে জানা যায় তিনি টেকনাফ হ্নীলা উচ্চ বিদ্যালয় থেকে ২০০৭ সালে এসএসসি পরীক্ষায় অংশ গ্রহন করেছিলেন বিজ্ঞান বিভাগ থেকে এবং তিনি জিপিএ ৪.৩৮ (৫.০০ মধ্যে) পেয়ে উত্তীর্ণ হয়েছিলেন । তিনি উখিয়া ডিগ্রি কলেজ এর বিজ্ঞান বিভাগ থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় অংশ গ্রহন করে জিপিএ ৪.৫০ (৫.০০ মধ্যে) পেয়ে উত্তীর্ণ হয়েছিলেন। তারপর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে অনার্স ও মাস্টার্স করার সুযোগ পান রসায়ন বিভাগে। অনার্স ও মাস্টার্সের মধ্যে ও কৃতিত্বের সহিত অনেক ভাল ফলাফল অর্জন করেন অনারর্সের মধ্যে তাঁর সিজিপিএ ছিল ৩.৫৮(৪.০০ মধ্যে) ও মাস্টার্সে ছিল ৩.৮০(৪.০০ মধ্যে)। তিনি গ্র‍্যাজুয়েট কমপ্লিট করে পিএসসি কর্তৃক আয়োজিত ৩৮ তম বিসিএস পরীক্ষায় অংশ গ্রহন করে এবং শিক্ষা ক্যাডারে সুপারিশ প্রাপ্ত হন ।

তিনি আর ও বলেন প্রত্যন্ত অঞ্চলের সন্তান হয়ে ও তিনি অনেক ভাল রেজাল্ট করেছেন ও গ্রাম ও দেশের মানুষের জন্য আর ও অনেক কিছু করার স্বপ্ন দেখেন। প্রত্যন্ত অঞ্চলের ছেলে-মেয়েদের জন্য ভবিষ্যতে শিক্ষা নিয়ে ভাল কিছু করবেন এবং করতে পারবেন বলে আশাবাদী । এলাকাবাসী ও তাঁর পিতা মাতা সদ্য বিসিএস সুপারিশ প্রাপ্ত হারুনুর রশিদের জন্য দোয়া চেয়েছেন। হোয়াইক্যং ইউনিয়নের গ্রামের প্রতিবেশী ও আত্নীয়-স্বজন সবাই আনন্দিত হয়েছেন বিসিএস শিক্ষা ক্যাডারে সুপারিশ প্রাপ্ত হয়েছে শুনে।

হারুনুর রশিদ আর ও বলেন তাঁর জন্ম যেহেতু প্রত্যন্ত অঞ্চলে তাই তিনি ভবিষ্যতে দেশকে এগিয়ে নিয়ে যেতে হোয়াইক্যং ও দেশের আর ও প্রত্যন্ত অঞ্চলের নতুন প্রজন্মের শিক্ষার্থীদের জন্য কিছু করবেন বলে জানান। টেকনাফ উপজেলা ও হোয়াইক্যং ইউনিয়ন সহ শিক্ষা ক্ষেত্রে অনেক পিছিয়ে আছে, তাই তিনি সবার কাছে দোয়া চেয়েছেন যেন ভবিষ্যতে স্থানীয় টেকনাফ উপজেলা ও হোয়াইক্যং ইউনিয়নের জন্য ভাল কিছু করতে পারেন এবং শিক্ষা ক্ষেত্রে শিক্ষার্থীদের সেবা করে যেন দেশকে আর ও এগিয়ে নিয়ে যেতে পারেন।