ইসরায়েলে ঢুকে সেনাদের ওপর হামলা চালিয়েছে লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ

প্রকাশিত: ১১:২০ অপরাহ্ণ, জুলাই ২৭, ২০২০

Warning: Undefined array key "mode" in /home/vorercoxb/public_html/wp-content/plugins/sitespeaker-widget/sitespeaker.php on line 13
print news

ইসরায়েলের ভিতরে প্রবেশ করে দেশটির সেনাবাহিনীর ওপর হামলা চালিয়েছে লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ। ২৭ জুলাই, সোমবার হার ডোব এলাকায় লেবানন-ইসরায়েল সীমান্তে এই হামলার ঘটনা ঘটে। তবে হামলার ঘটানায় ক্ষয়ক্ষতি বিষয়ে বিস্তারিত তথ্য পাওয়া যায়নি।


এদিকে হিজবুল্লাহর হামলার চেষ্টা ব্যর্থ করে দেয়ার কথা জানিয়েছে ইসরায়েল। দেশটির সেনাবাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল হিদাই জিলবারম্যান এই তথ্য জানান। সেনাবাহিনীর বরাত দিয়ে এমন খবর প্রকাশ করেছে হারেৎস।

 

এ বিষয়ে ব্রিগেডিয়ার জেনারেল হিদাই জিলবারম্যান বলেন, হিজবুল্লাহর গোয়েন্দা বাহিনীর সদস্যরা ইসরায়েলের কয়েক মিটার অভ্যন্তরে প্রবেশ করে। তবে তারা ইসরায়েলি বাহিনীর গুলির মুখে লেবানন ফিরে যায়। হার ডোব এলাকায় লেবাননের সঙ্গে ইসরাইলি সীমান্তে এ ঘটনা ঘটেছে।

 

জিলবারম্যান আরো বলেন, পরিস্থিতি জানা নেই। এটা নিশ্চিত কোনো ইসরায়েলি সেনা হতাহত হয়নি।

ইসরায়েলি এন১২ টেলিভিশনের বরাত দিয়ে আলজাজিরা জানায়, যোদ্ধাদের সঙ্গে ইসরায়েলি সেনাবাহিনীর গুলিবিনিময়ের ঘটনা ঘটেছে এবং ওই এলাকায় একের পর এক বিস্ফোরণের শব্দ শোনা গেছে। সামরিক বাহিনী লেবানেনের হিজবুল্লাহর আক্রমণ ব্যর্থ করে দিয়েছে।