লাখের দ্বারপ্রান্তে মোট সুস্থের সংখ্যা

করোনাভাইরাস: গত ২৪ ঘণ্টায় ৩৯ জনের মৃত্যু, শনাক্ত ৩,০৯৯

প্রকাশিত: ৩:১৯ অপরাহ্ণ, জুলাই ১৩, ২০২০
ফাইল ছবি

Warning: Undefined array key "mode" in /home/vorercoxb/public_html/wp-content/plugins/sitespeaker-widget/sitespeaker.php on line 13
print news

সোমবার (১৩ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৯ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী মারা গেছেন৷ এ নিয়ে সারাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২,৩৯১ জনে।

একই সময়ে নতুন করে আরও ৩,০৯৯ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এর ফলে দেশে মোট করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১,৮৬,৮৯৪ জনে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪,৭০৩ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৯৮,৩১৭ জন।

সোমবার (১৩ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি আরও জানান, দেশে মোট ৭৭টি পরীক্ষাগারে করোনাভাইরাস শনাক্তকরণ পরীক্ষা করা চালানো হচ্ছে। গত ২৪ ঘণ্টায় মোট ১২,৩৫৮টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এ সময়ের মধ্যে আগের নমুনাসহ মোট ১২,৪২৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৩,০৯৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে।

ডা. নাসিমা সুলতানা বলেন, “গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৪.৯৫%। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫২.৬১% এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.২৮%।

উল্লেখ্য, গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত করা হয়। গত ১৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়। তবে সাম্প্রতিক সময়ে দেশে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা দ্রুত বৃদ্ধি পাচ্ছে।