টেকনাফের হাবিরছড়ায় মাদক ব্যবসার প্রতিবাদ করায় সমাজের প্রবীন মুরুব্বিদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ

প্রকাশিত: ৩:৩১ অপরাহ্ণ, জুলাই ১৬, ২০২০

Warning: Undefined array key "mode" in /home/vorercoxb/public_html/wp-content/plugins/sitespeaker-widget/sitespeaker.php on line 13
print news

টেকনাফের হাবির ছড়ায় এক মাদক ব্যবসায়ী নারী অদৃশ শক্তির ইশারায় বেপরোয়া হয়ে উঠেছে। তাহেরা বেগম প্রকাশ মুন্নি নামে এই নারী শুধু মাদক ব্যবসা-ই নয় জড়িত রয়েছে বহু অপকর্মের সাথে; এমন অভিযোগ এলাকাবাসীর। আর এসব অপকর্মে বাঁধা দেওয়ায় উল্টো মিথ্যা মামলা দিয়ে ফাঁসিয়ে দিচ্ছে সমাজের প্রবীন মুরুব্বিদের। হয়রানি করছে গ্রামের অহরহ সাধারণ মানুষকে।

জানা যায়, গত ৪জুলাই শনিবার বেলা সাড়ে ১২টার দিকে হাবির ছড়া গ্রামের স্থানীয় সত্তোরোর্ধ মুরুব্বি ও হাবিরছড়া জামে মসজিদ কমিটির সভাপতি জেবর মুল্লুক এবং তার ভাই আমান আলীকে (৬০) আটক করে নিয়ে যায় টেকনাফ থানা পুলিশ। মাদক ব্যবসায়ী তাহেরা বেগম মুন্নির করা একটি নারী নির্যাতন মামলায় তাদের আটক করা হয়। এঘটনায় সংক্ষুব্ধ গ্রামবাসী বলছে- সমাজের মুরুব্বী হিসেবে জেবর মুল্লুক যেকেউ অপকর্ম করতে দেখলে প্রতিবাদ করেন, বাধা দেন। একই ভাবে কিছুদিন পূর্বে তাহেরার মাদক ব্যবসাতেও তিনি বাঁধা দিয়েছিলেন। এর জের ধরে এলাকার প্রবীণ মুরুব্বি জেবর মুল্লুক ও তার ভাইকে নারী নির্যাতনের অজুহাত দেখিয়ে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে তাহেরা। ওই মামলায় অজ্ঞাত ৪/৫জনসহ নামীয় ৯জনকে আসামী করা হয়। যাদের প্রত্যেকের বিরুদ্ধেই তাহেরাকে ধর্ষণের চেষ্টার অভিযোগ আনা হয়েছে।

এভাবে মিথ্যা মামলা দিয়ে সমাজের প্রবীন বিশিষ্ট ব্যক্তিদের হয়রানি করায় তীব্র প্রতিবাদ ও ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছে টেকনাফের হাবিরছড়াবাসী। এঘটনায় তারা গত ১০জুলাই শুক্রবার জুমার নামাজের পরে একটি মানববন্ধনও করেন। সেখানে এলাকাবাসীর মুখে মুখে প্রশ্ন উঠেছে- তাহলে কি মাদকই শক্তি? উক্ত মানববন্ধন থেকে তারা প্রশাসনের প্রতি আহŸান জানান- যারা মাদকের বিরুদ্ধে প্রতিবাদ করছে তাদের হয়রানি করা বন্ধ করতে হবে। মাদকের সাথে জড়িত প্রকৃত অপরাধীদের চিহ্নিত করে আইনের আওতায় নিয়ে আসতে হবে। সর্বোপরি টেকনাফকে একটি সভ্য ও সাধারণ মানুষের বাসযোগ্য এলাকায় পরিণত করার আহŸান জানান তারা। এছাড়াও মাদক ব্যবসায়ী মুন্নির করা মিথ্যা মামলা থেকে সমাজের প্রবীন ব্যক্তি জেবর মুল্লুকসহ সবাইকে মুক্তি দেওয়ার অনুরোধ জানানো হয়।
মানববন্ধনে বক্তব্য রাখেন- স্থানীয় মসজিদ কমিটির সহ-সভাপতি হুমায়ুন, এলাকার প্রবীণ মুরুব্বী মমতাজ আহমদ ও নুর আহম্মদ।