গত ২৪ঘন্টায় নতুন করে শনাক্ত হয়েছে ২ হাজার ৪৫৯ জন

দেশে করোনায় মৃত্যু ২৬০০ ছাড়াল

প্রকাশিত: ৬:২৮ অপরাহ্ণ, জুলাই ১৯, ২০২০

Warning: Undefined array key "mode" in /home/vorercoxb/public_html/wp-content/plugins/sitespeaker-widget/sitespeaker.php on line 13
print news

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৭ জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছে ২ হাজার ৪৫৯ জন। ৩৭ মৃতের মধ্যে ২৯ জন পরুষ আর নারী ৮ জন।


রোববার দুপুরে সর্বশেষ পরিস্থিতি নিয়ে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, নতুন ৩৭ জনের মৃত্যুর ফলে দেশে মৃতের সংখ্যা দাঁড়াল ২ হাজার ৬১৮ জনে। নতুন ২ হাজার ৪৫৯ জনসহ মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৪ হাজার ৫২৫ জন।

সারা দেশে ৭৯ ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১০ হাজার ৬২৫টি। আর নমুনা সংগ্রহ হয়েছে ১০ হাজার ৯৩৫টি। এর ফলে দেশে মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১০ লাখ ২৮ হাজার ২৯৯ জন।

এছাড়া ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৫৪৬ জন। আর মোট সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১ লাখ ১১ হাজার ৬৪২ জন।

Corona 5

ছবি-সংগৃহিত

দেশে গত ৮ মার্চ প্রথম করোনায় সংক্রমিত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় বিশ্বে ২ লাখ ২৪ হাজারের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়া এ ভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৪৪ লাখ ২৭ হাজার ছাড়িয়ে গেছে।

গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৫ হাজার ১১ জন। এর ফলে মোট মৃত্যু প্রায় ৬ লাখ ৫ হাজার। আর মোট সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরে গেছেন ৮৬ লাখ ১৮ হাজার ১০৫ জন।