মৃতের সংখ্যা বেড়ে ৬ লাখ ৩০ হাজার

বিশ্বে দেড় কোটি ছাড়ালো করোনায় আক্রান্ত’র সংখ্যা !

প্রকাশিত: ১০:৫২ পূর্বাহ্ণ, জুলাই ২৩, ২০২০

Warning: Undefined array key "mode" in /home/vorercoxb/public_html/wp-content/plugins/sitespeaker-widget/sitespeaker.php on line 13
print news

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা প্রতিনিয়ত বেড়েই চলেছে। চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়া এ ভাইরাস ২১৩টি দেশ ও অঞ্চলের মধ্যে ছাড়িয়েছে। এখন পর্যন্ত প্রাণঘাতি এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১ কোটি ৫২ লাখ ৭৩ হাজার। সেইসাথে মৃতের সংখ্যা বেড়ে ৬ লাখ ৩০ হাজারে পৌঁছেছে।


বৃহস্পতিবার (২৩ জুলাই) সকাল পর্যন্ত ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ তথ্য অনুযায়ী, করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন প্রায় ৯৩ লাখ ৫০ হাজার মানুষ।
গত ২৪ ঘণ্টায় আক্রান্তের তালিকায় সবার উপড়ে থাকা তিন দেশেই এক হাজারের উপর মৃত্যু হয়েছে। সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ব্রাজিলে।

লাতিন দেশটিতে মারা গেছে ১ হাজার ২৯৩ জনের। যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় মারা গেছে ১ হাজার ১৮৩ জন। তালিকার তিনে থাকা ভারতে মৃত্যু হয়েছে ১ হাজার ১২০ জনের।

 

করোনায় গেল ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে নতুন করে আক্রান্ত ৭১ হাজার ২১৪ জন। একই সময়ে ব্রাজিলে শনাক্ত হয়েছে ৬৫ হাজার ৩৩৯ জন। ভারতে আক্রান্ত হয়েছে ৪৫ হাজার ৫৯৯ জন।

 

বিশ্বের ক্ষমতাধর দেশ আমেরিকায় আক্রান্তের সংখ্যা ৪১ লাখ ছাড়িয়েছে। মৃত্যু হয়েছে ১ লাখ ৪৬ হাজারের বেশি। ব্রাজিলে আক্রান্ত ২২ লাখ ৩১ হাজার ছাড়িয়েছে। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮২ হাজার ৮৯০ জনে। ভারতে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২৯ হাজার ৮৯০ জনের। আক্রান্তের সংখ্যা ১২ লাখ সাড়ে ৩৯ হাজার ছাড়িয়েছে।