আট মহল্লা সমাজ কমিটির বিবৃতি

পৌরবাসীকে জলদুর্ভোগ থেকে মুক্তির দাবী

প্রকাশিত: ১১:৫১ অপরাহ্ণ, জুলাই ২৩, ২০২০

Warning: Undefined array key "mode" in /home/vorercoxb/public_html/wp-content/plugins/sitespeaker-widget/sitespeaker.php on line 13
print news

প্রেস নিউজঃ
কক্সবাজার পৌর শহর সামান্য বৃষ্টিতে কাঁদা ময়লা ও কাঁদা পানির শহরে পরিনত হয়। এসময় অসহায় পৌরবাসীরা চরম দূর্ভোগে পড়ে।
শহরের অধিকাংশ রাস্তা দীর্ঘদিন কোন সংস্কার না হওয়ায় অবস্থা জরাজীর্ণ, কিছু রাস্তা এখনও কাঁচা। নেই ড্রেনেজ ব্যবস্থা, তারওপর চলে পাহাড় কাটা। এরমধ্যে হালকা বৃষ্টি হলেই বিপর্যয় নেমে আসে বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকতের শহর কক্সবাজারে। যাতে সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়েন শহরের বানিজ্যক এলাকা খ্যাত বড়বাজার, পানবাজার রোড , এন্ডারসন রোডের কিছু অংশ, , নুর পাড়া, বাজার ঘাটার ব্যাবসায়ীরাসহ অত্র এলাকার বাসিন্দারা।

এছাড়াও বর্ষা মৌসুমে শহরের প্রধান সড়ক, টেকপাড়া, ফুলবাগ সড়ক, বার্মিজ স্কুল রোড, রাখাইন পাড়ার বাসিন্দাদের বৃষ্টির জলাবদ্ধতা চরম পরিস্থিতির শিকার হতে হয় ।

শহরের এমন জলাবদ্ধতার উদ্বেগ প্রকাশ করেছেন পৌর শহরের ৩নম্বর ওয়ার্ডের আট মহল্লা সমাজ কমিটির নেতৃবৃন্দ। বিবৃতিতে নেতৃবৃন্দ শহরের বাসিন্দাদের এই দুর্ভোগের স্থায়ী সমাধানের দাবী জানান।

নেতৃবৃন্দ বলেন একদিকে ড্রেনেজ ব্যবস্থা সংস্কার কার্যক্রম না থাকার ফলে সড়কে জমে আছে ময়লা-আবর্জনার স্তূপ, অন্যদিকে অলি-গলির কোনও পাশেই নেই ড্রেনেজ ব্যবস্থা। বিভিন্ন স্হানে ড্রেন ভরাট, ড্রেন দখল সে কারণে হালকা বৃষ্টির পানিও জমে যায় সড়কে। সেজন্য অলি-গলিতে গাড়ি চলাচল তো দূরের কথা, পায়ে হেঁটেও যাতায়াত কষ্টকর হয়ে যাচ্ছে এলাকাবার বাসিন্দাদের জন্য।

এলাকার মানুষের এই দুর্ভোগের বিষয়টি আট মহল্লা সমাজ কমিটির পক্ষ থেকে একাধিকবার পৌর মেয়র মুজিবুর রহমান এবং প্যানেল মেয়র, কাউন্সিল ও আট মহল্লর বাসিন্দা মাহবুবুর রহমান চৌধুরীকে বিভিন্ন সময় অভিহিত করা হয়েছে ।বিভিন্ন সময় সাক্ষাতে সমাজের পক্ষ থেকে দুর্ভোগ নিরসনে উদ্যোগে শতভাগ সহযোগিতার কথা বলা হয়েছিল।

সমাজের বিভিন্ন অনুষ্ঠানে কউকের চেয়ারম্যান লেঃ কর্ণেল (অব:) ফোরকান আহমদকেও বিষয় সমূহ অভিহিত করা হয়।
আট মহল্লা সমাজ কমিটির নেতৃবৃন্দের দাবী , শহরের ভোক্তভুগী, পৌরসভা, কউক এবং সেবাদানকারী সংস্থাগুলোর সমন্বিত উদ্যোগ নিয়ে শহরের জলবদ্ধতা নিরসনে পৌরসভার সম্মানিত মেয়র এবং কউকের চেয়ারম্যান লেঃ কর্ণেল (অব:) ফোরকান আহমদ তাঁদের প্রতিশ্রুতি রক্ষায় দ্রুত কার্যকর ব্যবস্থা নেবেন এটাই সবার প্রত্যাশা।

গত সোমবার ২০ জুলাই আট মহল্লাহ সমাজ কমিটির নেতৃবৃন্দ মহল্লার সড়ক, অলি-গলি পরিদর্শন করে এই বিবৃতি প্রদান করেছেন। সভাপতি সাংবাদিক মুহম্মদ নূরুল ইসলাম, সাধারণ সম্পাদক আলী হোসান বাবুল , নির্বাহী সদস্য জেলা আওয়ামীলীগ নেতা দৈনিক আপন কণ্ঠের সম্পাদক মোহাম্মদ হোসেন , বিশিষ্ট শিক্ষাবিদ এ কে এম মাহফুজুল হক, বিশিষ্ট ব্যাবসায়ী নজিবুল হক বাচ্চু , অর্থ ও অফিস সম্পাদক আমিনুল ইসলাম হাসান, বিশিষ্ট ব্যাবসায়ী জাহাঙ্গির আলম প্রমুখ সমাজ কমিটির পক্ষে এই বিবৃতি দিয়েছেন।