নায়িকা তমা মির্জার করোনা পজিটিভ, আক্রান্ত বাবা-মা-ভাইও

প্রকাশিত: ১:৪৬ অপরাহ্ণ, জুলাই ১১, ২০২০
ফাইল ছবি

Warning: Undefined array key "mode" in /home/vorercoxb/public_html/wp-content/plugins/sitespeaker-widget/sitespeaker.php on line 13
print news

নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চিত্রনায়িকা তমা মির্জা। সেই সাথে তার বাবা-মা ও ছোট ভাইয়ের শরীরেও ভাইরাসটি শনাক্ত হয়েছে।

ফেসবুক স্ট্যাটাসে এ বিষয়টি জানিয়েছিলেন চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান। পরে বেশ কয়েকটি গণমাধ্যমের পক্ষ থেকে তমার সাথে যোগাযোগ করা হলে তিনিও এ বিষয়টি নিশ্চিত করেন।

তমা বলেন, ‘বাবা ও পারিবারিক ড্রাইভার ১০ দিন আগে করোনায় আক্রান্ত হয়েছিলেন।’

পরে তার ছোট ভাইয়ের শরীরে ৭ দিন আগে করোনা শনাক্ত হয়। এরপর মায়েরও করোনা পজিটিভ আসে বলে জানান তিনি। কয়েকদিন ধরে নিজের শরীরে উপসর্গ দেখা দিলে পরীক্ষার জন্য নমুনা জমা দেন তমা।

পরে গতকাল ১০ জুলাই, শুক্রবার তার নমুনার ফলাফলেও পজিটিভ এসেছে বলে জানান তিনি।

চিকিৎসকদের পরামর্শে পরিবারের বাকি সদস্যদের থেকে তারা আলাদা থাকছেন উল্লেখ করে তমা জানান, সপরিবারে করোনায় আক্রান্ত হলেও মনোবল শক্ত রেখে প্রত্যেকেই বাসায় আইসোলেশনে থেকে ডাক্তারের পরামর্শ মেনে চিকিৎসা নিচ্ছেন।

ইতোমধ্যে তার ড্রাইভার এবং ছোটভাই সুস্থ হয়ে উঠলেও ফুসফুসের সমস্যার কারণে তমার বাবার অবস্থার কিছুটা অবনতি হয়েছে।

তিনি বলেন, ‘বাবার আগে থেকে ফুসফুসে সমস্যা ছিল। এজন্য বাবাকে নিয়ে একটু ভয় হলেও এখনো বাসায় চিকিৎসা করানো হচ্ছে। অবস্থার উন্নতি না হলে হাসপাতালে নেয়া হবে। তবে আমি এবং মা দুজনেই ভালো আছি।’

উল্লেখ্য, দেশে করোনাভাইরাসের প্রকোপ শুরুর পর লকডাউন শুরু হলে এপ্রিল মাসে সরকারি বিধিনিষেধ উপক্ষো করে সন্ধ্যা ছয়টার পর বাইরে বের হওয়ায় জরিমানার মুখে পড়েন তমা মির্জা।

এম বি মানিক পরিচালিত ‘বলো না তুমি আমার’ চলচ্চিত্রের মধ্য দিয়ে ২০১০ সালে অভিষেক হয় তমার। এর পর একে একে অভিনয় করেছেন শাহীন সুমনের ‘মনে বড় কষ্ট’, অনন্ত হীরা পরিচালিত ‘ও আমার দেশের মাটি’, শাহনেওয়াজ কাকলীর ‘নদীজন’, শাহাদাৎ হোসেন লিটনের ‘অহংকার’, দেবাশীষ বিশ্বাসের ‘চল পালাই’সহ বেশ কয়েকটি চলচ্চিত্রে।

এর মধ্যে ২০১৫ সালে ‘নদীজন’ চলচ্চিত্রে অভিনয়ের স্বীকৃতি হিসেবে শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন তিনি।