এটাই যেন হয় শেষ বিচারবহির্ভূত হত্যাকাণ্ড: নিহত মেজর সিনহার মা

প্রকাশিত: ১:৩১ অপরাহ্ণ, আগস্ট ১০, ২০২০
সিনহা ও তার মা
print news

কক্সবাজারের টেকনাফে পুলিশের গুলিতে নিহত অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা মেজর সিনহা মো. রাশেদের মা নাসিমা আক্তার বলেছেন, এটাই যেন হয় শেষ বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের ঘটনা।

আজ সোমবার রাজধানীর উত্তরায় নিজ বাসায় এক প্রেস বিফ্রিংয়ে এ কথা বলেন তিনি।

এক প্রশ্নের জবাবে মেজর সিনহার মা বলেন, ‘আমি চাই এটাই যেন হয় বিচারবহির্ভূত হত্যার শেষ ঘটনা। আর কোনো মায়ের বুক যেন খালি না হয়। এ বিষয়ে সবাই যেন সচেতন হয়।’

এ সময় তিনি আরও বলেন, ‘সিনহা পরবর্তী প্রজন্মের কথা ভাবতো। দেশের জন্য কাজ করাই ছিল তার লক্ষ্য। এজন্য তার কাজের প্রতি আমার সমর্থন ছিল।’

ব্রিফিংয়ে সিনহার বড় বোন শারমিন শাহরিয়া ফেরদৌস বলেছেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী এ ঘটনায় বিচারের আশ্বাস দিয়েছেন। আমরা আশা করছি, দ্রুততার সঙ্গে বিচারকাজ সম্পন্ন হবে।’

তিনি আরও বলেন, “সিনহাকে বলেছি দেশের জন্য কাজ করে মানুষের হৃদয়ে জায়গা করে নিতে। মৃত্যুর পর তার প্রতি মানুষের সে ভালোবাসা দেখেছি। সে ছিল ‘প্রিন্স অব পিপলস হার্ট’।”

অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তাদের সংগঠন রিটায়ার্ড আর্মড ফোর্সেস অফিসার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন-রাওয়ার চেয়ারম্যান মেজর (অব.) খন্দকার নূরুল আফসারও ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন।

তিনি বলেন, সিনহাকে ঠান্ডা মাথায় গুলি করে হত্যা করা হয়েছে। এ ঘটনায় কক্সবাজার পুলিশ সুপার (এসপি) এবিএম মাসুদ হোসেনকে প্রত্যাহারের দাবি জানিয়েছেন রাওয়া চেয়ারম্যান।

গত ৩১ জুলাই রাতে টেকনাফ বাহারছড়া চেকপোস্টে তল্লাশির সময় পুলিশের গুলিতে নিহত হন অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা মেজর সিনহা মো. রাশেদ খান।