করোনায় আক্রান্ত দঃ আফ্রিকার দুই ক্রিকেটার

প্রকাশিত: ৭:২৪ অপরাহ্ণ, আগস্ট ২০, ২০২০
print news

করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন মাঠের সঙ্গে সম্পর্ক নেই দক্ষিণ আফ্রিকা ক্রিকেটারদের। ঘরে বসে থেকে থেকে খেলাটাই না আবার ভুলে যায় তারা! যে কারণে তাদের ফিটনেস ফিরিয়ে আনা কিংবা ফর্ম তৈরি করার জন্য একটি প্রস্তুতি ক্যাম্প আয়োজন করতে চায় প্রোটিয়া ক্রিকেট বোর্ড (সিএসএ)।

সে লক্ষ্যে ৩২ জন ক্রিকেটারের একটা পুল তৈরি করেছে সিএসএ। ক্যাম্প শুরুর আগে সেই ৩২ ক্রিকেটারের সঙ্গে সাপোর্ট স্টাফসহ মোট ৫০ জনের করোনা টেস্ট করা হলো। ফল হাতে আসতেই জানা গেলো, দুই ক্রিকেটার করোনা পজিটিভ। তবে, সিএসএ তাদের নাম প্রকাশ করেনি।

ক্রিকেটারদের প্রস্তুতি ক্যাম্প শুরুর আগে ১৮ আগস্ট থেকে করোনা টেস্ট শুরু হয়েছে। কুকুজায় টেস্ট চলবে ২২ আগস্ট পর্যন্ত। এ পর্যন্ত যাদের টেস্ট করা হলো, তাদের মধ্য থেকেই দুই জনের রেজাল্ট পজিটিভ বলে জানা গেছে। যাদের রেজাল্ট পজিটিভ এসেছে, তাদেরকে আইসোলেশনে রাখা হয়েছে বলে জানিয়েছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড।

দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের দেয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে প্রাতিষ্ঠানিক যে নির্দেশনা এবং প্রটোকল রয়েছে, সে হিসেবে খেলোয়াড় এবং সাপোর্ট স্টাফদের করোনা টেস্ট করা হয়েছে। তাতেই দেখা গেলো দু’জন করোনা পজিটিভ। তাদেরকে আইসোলেশনে রাখা হয়েছে। তবে, সেই দু’জনের কোনো রিপ্লেসমেন্ট ঘোষণা করা হবে না।’

এমনিতেই এই ক্যাম্পে যোগ দিতে পারছেন না ফ্যাফ ডু প্লেসি। কারণ, তার অনাগত দ্বিতীয় সন্তানের জন্ম হতে যাচ্ছে কিছুদিনের মধ্যে। স্ত্রীর পাশে থাকার জন্য তিনি ক্যাম্প থেকে ছুটি নিয়েছেন। পারিবারিক কারণে ক্যাম্পে যোগ দিতে পারছেন না থিউনিস ডি ব্রুইনও।