কক্সবাজারে যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

প্রকাশিত: ৬:৩৫ অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০২০

Warning: Undefined array key "mode" in /home/vorercoxb/public_html/wp-content/plugins/sitespeaker-widget/sitespeaker.php on line 13
print news

কক্সবাজারে শোকাবহ ১৫ আগস্টের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী জাতীয়শোক দিবস নানা কর্মসূচির মধ্যদিয়ে গভীর শ্রদ্ধায় পালিত হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল কোরআন খানি, মিলাদ মাহফিল, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, শোক র‌্যালি, কাঙালিভোজ, আলোচনা সভা ও দোয়া মাহফিল।

কর্মসূচীর অংশ হিসেবে জেলা প্রশাসন, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ, জেলা পুলিশ, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, কক্সবাজার পৌরসভা, জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ-সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়েছে। এছাড়াও সংসদ সদস্যরা, শিক্ষাপ্রতিষ্ঠানসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, সংস্থাও জাতীয় শোক দিবসের কর্মসূচী পালন করেছেন। জেলা পর্যায় ছাড়াও উপজেলা পর্যায়ে একইভাবে অত্যন্ত মর্যাদার সাথে এই গভীর শোকের দিবসটি পালিত হয়েছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে নানা কর্মসূচির আয়োজন করেছে কক্সবাজার জেলা প্রশাসন।
শনিবার সকালে বিশেষায়িত স্কুল অরুণোদয় প্রাঙ্গণে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সাইমুম সরওয়ার কমল, সংসদ সদস্য কানিজ ফাতেমা আহমেদ, জেলা প্রশাসক মো: কামাল হোসেন, পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, জেলা আওয়ামী লীগ সভাপতি এ্যাডভোকেট সিরাজুল মোস্তফা এবং সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান, শরনার্থী, ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মো: মাহবুব আলম তালুকদার, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে. কর্ণেল (অব:) ফোরকান আহমদ, মুক্তিযোদ্ধা সংসদ, বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ সর্বস্তরের মানুষ।

পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী “মুজিববর্ষ” উপলক্ষে বিশেষায়িত স্কুল অরুণোদয় প্রাঙ্গণে ফলদ, বনজ ও ঔষধি গাছের চারা রোপন করা হয়।