সিইএইচআরডিএফ নির্বাহী কে চার্টার ফর চেঞ্জ এর “রিয়েল লাইফ হিরো” স্বীকৃতি

প্রকাশিত: ৮:০২ অপরাহ্ণ, আগস্ট ২১, ২০২০

Warning: Undefined array key "mode" in /home/vorercoxb/public_html/wp-content/plugins/sitespeaker-widget/sitespeaker.php on line 13
print news

প্রেস বিজ্ঞপ্তিঃ


জরুরী সহায়তা ও এইড সাপোর্টে স্থানীয় সক্ষমতা ও পার্টনারশীপ এবং লোকালাইজেশনের প্রবক্তা ও বৈশ্বিক মনিটরিং প্রতিষ্ঠান চার্টার ফর চেঞ্জ সিইএইচআরডিএফ এর প্রধান নির্বাহী মোঃ ইলিয়াছ মিয়া কে “রিয়েল লাইফ হিরো” হিসেবে স্বীকৃতি দিয়েছেন।

আন্তর্জাতিক মানবিকতা দিবস উদযাপন উপলক্ষে সারাবিশ্বে বিভিন্ন সংস্থা কতৃক এ দিন মানবিক কর্মী হিসেবে জরুরী সাড়াদান ও দূর্যোগ মোকাবেলায়রত কর্মীদের স্বীকৃতি দেওয়া হয়।

তারই অংশ হিসেবে বাংলাদেশের বেশ কয়েকজনকে এ স্বীকৃতি দেওয়া হয়।

সেন্টার ফর এনভায়রনমেন্ট, হিউম্যান রাইটস এন্ড ডেভেলপমেন্ট ফোরাম বৈশ্বিক পর্যায়ের এ প্রতিষ্ঠানটির সদস্য এবং রোহিঙ্গা রেসপন্সে লোকালাইজেশন ও স্থানীয় সক্ষমতা ব্যবহারের পক্ষে কাজ করে।

চার্টার ফর চেঞ্জ এর এই স্বীকৃতি পাওয়ায় আনন্দিত সিইএইচআরডিএফ কর্মীবৃন্দ। তারা বলেন, বিগত ৬ বছর ধরে নিজস্ব সক্ষমতার ভিত্তিতে সিইএইচআরডিএফ বাংলাদেশে টেকসই সামাজিক পরিবর্তন এর জন্য কাজ করে যাচ্ছে। চার্টার ফর চেঞ্জ এর স্বীকৃতি আমাদের অনুপ্রেরণা যোগাবে।

সিইএইচআরডিএফ এর নির্বাহী মোঃ ইলিয়াছ মিয়া এ প্রসঙ্গে বলেন, নিঃসন্দেহে চার্টার ফর চেঞ্জ এর স্বীকৃতি অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমাদের ভবিষ্যত পথচলাকে এটি আরো সমৃদ্ধ করবে।

তিনি আরো বলেন, আমাদের অনেক দীর্ঘ পথ চলতে হবে। ভবিষ্যত বাংলাদেশ বিনির্মাণে তিনি সকলকে নিজ নিজ জায়গা থেকে দায়িত্বশীল হয়ে স্বচ্ছতা ও জবাবদিহিতার সাথে কাজ করার আহবান জানান।