চট্টগ্রাম পটিয়ায় ডিএনসির হাতে টেকনাফের ইয়াবা কারবারি আবদুল হক আটক

প্রকাশিত: ৯:৫১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৩, ২০২০

Warning: Undefined array key "mode" in /home/vorercoxb/public_html/wp-content/plugins/sitespeaker-widget/sitespeaker.php on line 13
print news

মোঃ ইউসুফ, টেকনাফ :

কক্সবাজার জেলার টেকনাফ উপজেলার উত্তর লেংগুর বিলের ইয়াবা কারবারি আবদুল হক ১৭ সাল থেকে বেপরোয়া ভাবে ইয়াবা ব্যবসা করে আসছিলেন। ইয়াবা কারবারি আবদুল হক ১৭ সালের দিকে ঢাকা ও চট্টগ্রাম ইয়াবা নিজে বহন করে বিভিন্ন কৌশলে ইয়াবা নিজে পাচার করতেন।

তার কৌশল গুলা হল শুকনা মরিচের ভিতর, সুপারির ভিতর, ইক্ষুর ভিতর, শসা ও ইত্যাদি বিভিন্ন ফলকে কেটে ফলের ভিতরের দানা বা বিচি বের করে নিয়ে সেখানে ইয়াবা ডুকিয়ে উপরে সুপার গুল ও ইত্যাদি আটা লাগিয়ে তা স্বাভাবিক ফলের মত করে আবার কাটা অংশটা লাগিয়ে দিতেন। ফল গুলাকে চট্টগ্রাম ও ঢাকা তার নিজস্ব ইয়াবা কারবারি পার্টনারকে নিজে পাচার করে দিয়ে আসতেন। ১৭ সালের দিকে গিয়ে আবদুল হক ইয়াবা ব্যবসায় ক্ষতিগ্রস্থ হন এবং পরে ইয়াবা সেবন করা শুরু করেন । ইয়াবা সেবনের পর থেকে সে ইয়াবা ব্যবসা করার মত আর টাকা জোগাড় করতে পারিনি তাই অন্য ব্যবসায়ীর ইয়াবার চালান শরীরেত পাকস্থলী ও বিভিন্ন জিনিস পত্রকে ছিদ্র করে সেখানে ডুকিয়ে নিয়ে যেতেন ইয়াবা গুলা। পাচারকালে তিনি অনেক বার চট্টগ্রাম ও ঢাকাতে গ্রেপ্তার হয়েছিলেন।

২০১৭ সাল থেকে ২০২০ এইভাবে মানুষের ইয়াবা পাচার করতে থাকে অনেক বছর। তার স্থানীয় ইয়াবা কারবারির অনেক গড ফাদারের ইয়াবা সে পাচার করে থাকেন।

ফের সাবেক ওসি প্রদীপ কুমার দাশ গ্রেপ্তার হওয়ার পর থেকে টেকনাফের ইয়াবা কারবারিরা ব্যাপকভাবে ব্যবসা চালিয়ে যাচ্ছে।

ঠিক একইভাবে ইয়াবা কারবারি ও পাচারকারের মত আবদুল হক ইয়াবা পাচার করে যাচ্ছিলেন চট্টগ্রাম। পাচারকালে আজ  রবিবার (১৩ সেপ্টেম্বর) পটিয়ায় ডিএনসির হাতে আটক হয়েছে ১০০০ হাজার পিস ইয়াবা নিয়ে।

১৩ সেপ্টেম্বর উপপরিচালক জনাব হুমায়ুন কবির খন্দকার এর তত্ত্বাবধানে এবং পরিদর্শক সাইফুল ইসলাম এর নেতৃত্বে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, জেলা কার্যালয়, চট্টগ্রাম খ-সার্কেল(পটিয়া) এর একটি টিম ১০০০ (এক হাজার) পিস ইয়াবা সহ আসামী- আব্দুল হক (৫০), পিতা- মৃত আহাম্মদ মিয়া, মাতা- ফাতেমা খাতুন, সাং-উত্তর নেঙ্গুর বিল(আব্দুল হকের বাড়ী), পোঃ মিঠা পানির ছড়া-৪৭৬০, ওয়ার্ড-০২, থানা- টেকনাফ, জেলা-কক্সবাজার কে চট্টগ্রাম – কক্সবাজার মহাসড়কের পটিয়া থানাধীন মোজাফফরাবাদ এন জে উচ্চ বিদ্যালয়ের এর বিপরীত পার্শ্বে চট্টমেট্রো-ব-১১-১৩৪৭ হানিফ যাত্রীবাহী বাসে দেহ তল্লাশীপূর্বক সংরক্ষণ ও বহনের অপরাধে সকাল প্রায় সাড়ে ৯ ঘটিকার সময় তল্লাশিপূর্বক আটক করে।

ইয়াবা কারবারি আবদুল হকের বিরুদ্ধে পটিয়ায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন -১৮ অনুযায়ী নিয়মিত মামলা দায়ের করা হয়।