নাগরিক অধিকার ও মানবকল্যাণ কে সার্বজনীন আদর্শ হিসেবে গ্রহন করে

দেশের ক্রান্তিকালে উন্মেষ জাতির জন্য আশির্বাদ হয়ে এসেছে এবি পার্টি

প্রকাশিত: ৪:১৯ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৫, ২০২০

Warning: Undefined array key "mode" in /home/vorercoxb/public_html/wp-content/plugins/sitespeaker-widget/sitespeaker.php on line 13
print news

কক্সবাজার সহ সমগ্র বাংলাদেশের জন্য আশার আলো হয়ে আবির্ভূত হয়েছে এবি পার্টি

কেন্দ্রীয় কমিটির সদস্য অধ্যাপক এম এ ওয়াহেদ ও সহকারী সদস্য সচিব এ্যাডঃ গোলাম ফারুক খান কায়সারের যৌথ পরিচালনায় ও সাবেক ছাত্রনেতা এ্যাডভোকেট এম ওসমান আলীর সভাপতিত্বে আজ ১৪ সেপ্টেম্বর ২০২০, কক্সবাজার জেলার চকরিয়া উপজেলায় এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এবি পার্টির কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহবায়ক, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক জাহাঙ্গীর কাসেম উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মন্জু।

প্রধান অতিথির বক্তব্যে জাহাঙ্গীর কাসেম বলেন, বিরাজনীতির এই ক্রান্তিকালে এবি পার্টির উন্মেষ জাতির জন্য আশির্বাদ হয়ে এসেছে। গুম, খুন, গনতন্ত্রহীনতা ও অধিকার বঞ্চিত এই জাতির জন্য ভরসার আর কোন জায়গা নেই। বর্তমান শাসকগোষ্ঠীর উপর নির্ভর করবার কোন সুযোগ নেই, বিরোধী দলগুলোও জাতিকে কোন পথ দেখাতে পারছে না। এমতবস্থায় কক্সবাজার সহ সমগ্র বাংলাদেশের জন্য আশার আলো হয়ে আবির্ভূত হয়েছে এবি পার্টি।

প্রধান বক্তা জনাব মন্জু তার বক্তৃতায় বলেন, আওয়ামীলীগের মতাদর্শ বঙ্গবন্ধুর মুজিববাদ, বিএনপির মতাদর্শ শহীদ জিয়ার ১৯ দফা ও বহুদলীয় গণতন্ত্র। এই উভয় দলের নেতাদের অবদান বাংলাদেশে অবিস্মরণীয়। কিন্তু বাস্তবে আমরা দেখতে পাচ্ছি উভয় দলের রাজনীতি ও ক্ষমতা চর্চায় কোন পার্থক্য নাই। উভয় দলের ক্ষমতার আদর্শ এক। গণতন্ত্র নস্যাৎ করতে এবং বাংলাদেশের নির্বাচন ব্যবস্থা ধ্বংসে উভয় দল একই ধারনের ভূমিকা রেখেছে। যারা ধর্ম এবং সমাজতন্ত্রকে মতাদর্শ হিসেবে নিয়েছে, তারাও প্রধান দুই দলের জোটভুক্ত হয়ে তাদের দুর্নীতি, পরিবারতন্ত্র ও ক্ষমতার অপব্যবহারের সঙ্গী হয়েছে। জাতির সামনে এখন প্রশ্ন হলো আদর্শ কি কেবল সাইনবোর্ড স্বর্বস্ব কোন ফাঁকা বুলির নাম? নাকি আদর্শ হলো কল্যাণকর কাজের নাম? জনান মঞ্জু আরো বলেন, এবি পার্টি নাগরিক অধিকার ও মানবকল্যাণ কে সার্বজনীন আদর্শ হিসেবে গ্রহন করেছে। স্বাধীনতার ঘোষনাপত্রে উল্লেখিত তিন মূলনীতি – সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচার -এর আলোকে রাষ্ট্রের বিনির্মাণ ও মেরামতের কাজে ঝাঁপিয়ে পরা ছাড়া এই জাতির হাতে কোন বিকল্প পথ খোলা নেই। তিনি সকলকে উদাত্ত আহবান জানান এই ঐক্য ও অধিকারের রাজনীতিতে শামিল হবার জন্য।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন এবি পার্টির যুগ্ম সদস্য সচিব আসাদুজ্জামান ফুয়াদ, সহকারী সদস্য সচিব বিশিষ্ট সাংবাদিক শামসুল হক শারেক, সাবেক ছাত্রনেতা এ্যাডঃ এনামুল হক শিকদার, কেন্দ্রীয় কমিটির সদস্য আব্দুল্লাহ আল হাসান সাকীব, ভিপি সৈয়দ করিম, আব্দুর রহমান, বিশিষ্ট সমাজকর্মী আবুল কাসেম ও স্থানীয় নেতৃবৃন্দ।