সিনহা হত্যা: এসপি মাসুদকে আসামি করার আবেদন খারিজ

প্রকাশিত: ৬:৩৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০২০

Warning: Undefined array key "mode" in /home/vorercoxb/public_html/wp-content/plugins/sitespeaker-widget/sitespeaker.php on line 13
print news

টেকনাফে অবসরপ্রাপ্ত মেজর সিনহা রাশেদ হত্যা মামলায় কক্সবাজারের এসপি এ বি এম মাসুদ হোসেনকে আসামি করতে মামলার বাদি সিনহার বোনের আবেদন খারিজ করে দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) বিকালে, কক্সবাজার জ্যেষ্ঠ বিচারিক আদালতের বিচারক তামান্না ফারাহ আবেদনটি খারিজ করে দেন। আদালত বলেছে, বিচারাধীন মামলায় কেউ প্রভাব বিস্তার করতে চাইলে তদন্ত কর্মকর্তা তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারবেন।

এর আগে, বেলা ১২টার দিকে আদালতে আবেদনটি করেন সিনহার বোন শাহরিয়ার শারমিন ফোরদৌস। তিনি অভিযোগ করেন, সিনহা হত্যার আগে ও পরে পুলিশ সুপারের সঙ্গে আসামিদের যোগাযোগ হয়েছে। আসামিদের প্রত্যক্ষ ও পরোক্ষ সহায়তা করছেন এসপি মাসুদ। তাই তাকে মামলার আসামি করা জরুরি জানিয়ে আদালতে আবেদন করেন তিনি।

গত ৩১শে জুলাই কক্সবাজারের টেকনাফে পুলিশের গুলিতে নিহত হন অবসরপ্রাপ্ত মেজর সিনহা রাশেদ। একে সরাসরি হত্যাকাণ্ড বলে দাবি করছেন সিনহার স্বজনরা। সেনাবাহিনী থেকে স্বেচ্ছায় অবসর নেয়ার পর বিশ্ব ভ্রমণের পরিকল্পনা করছিলেন মেজর সিনহা রাশেদ। ভ্রমণ বিষয়ক একটি ইউটিউব চ্যানেল বানানোর কাজও চলছিলো তার। এরই অংশ হিসেবে সিনহা কক্সবাজারে ভিডিও তৈরির কাজে গিয়েছিলেন বলে জানায় তার পরিবার। পরে পুলিশ দাবি করে, আত্মরক্ষার্থেই গুলি করা হয়েছে রাশেদকে।

সিনহা হত্যার ঘটনায় এ পর্যন্ত ১২ জন স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। এই হত্যা মামলার আসামি চার পুলিশ সদস্য ১৬৪ ধারায় আদালতে জবানবন্দি দিয়েছেন। স্বীকারোক্তিমূলক জবানবন্দি শেষে তাদেরকে কারাগারে পাঠানো হয়েছে।