সাবেক এমপি আব্দুর রহমান বদি ও এমপি শাহীন আক্তার’র কাছে সোনারপাড়ার গণমানুষ’র পক্ষে একটি খোলা চিঠি!

প্রকাশিত: ১২:১৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৭, ২০২১

Warning: Undefined array key "mode" in /home/vorercoxb/public_html/wp-content/plugins/sitespeaker-widget/sitespeaker.php on line 13
print news

সংবাদ বিজ্ঞপ্তি|


মাননীয় সংসদ সদস্য শাহীন আক্তার এবং সাবেক সংসদ সদস্য উখিয়া-টেকনাফের জনপ্রিয় নেতা আব্দুর রহমান বদিকে জালিয়াপালং ইউনিয়নের ৩ নাম্বার ওয়ার্ডের জনসাধারণের পক্ষ থেকে.

আস্সালামু আলাইকুম ওয়ারাহ মাতুল্লাহ এবং আন্তরিক শুভেচ্ছা জানাচ্ছি।

আপনারা নিঃসন্দেহে উখিয়া-টেকনাফের উন্নয়ন অগ্রগতিতে দারুণভাবে ভূমিকা রেখে চলেছেন। ইতোমধ্যে আপনাদের কর্মকাণ্ড সর্বমহলে প্রশংসিত হয়েছে। এমনকি মানুষের সকল প্রকার সমস্যা আর সম্ভাবনা নিয়ে প্রতিটি মুহুর্তে যখনই দরকার ছুটে গিয়েছিলেন যা সবক্ষেত্রে প্রমাণিত।

তবে আমরা এলাকাবাসী আজকে আপনাদের একটা বিনীত অনুরোধ করার চেষ্টা করবো!

তা হচ্ছে উখিয়ার উপকূলীয় ইউনিয়নের গণমানুষ এবং সোনারপাড়া এলাকার সচেতন মহলের পক্ষ থেকে! আশাকরি বিষয়টি আগামীর নতুন প্রজন্মের প্রয়োজনে বিবেচনায় রাখবেন।

বিষয়টি হলো, সোনারপাড়া স্কুল সংলগ্ন খেলার মাঠ নিয়ে। এই খেলার মাঠটি শত বছরধরে এতদাঞ্চলের মানুষের জন্য ঐতিহাসিক এবং ঐতিহ্যের উন্মুক্ত জায়গা। যেখানে সকল প্রকার রাজনৈতিক সভা-সমাবেশ, স্কুলের বিভিন্ন অনুষ্ঠান সমূহ, শিক্ষা প্রতিষ্ঠানের জুন ক্রীড়া, বড়বড় জানাজা, দূর্যোগকালীন ত্রাণ সহায়তার নিরিবিলি স্থান হিসেবে সমধিক পরিচিত। এমনকি এই খেলার মাঠে প্রতিদিন ছোট বাচ্চারা এবং তরুণরা নিয়মিত খেলাধুলা করে। এই মাঠের সাথে বলতে গেলে লাখো মানুষের একটা নিবিড় সম্পর্ক।

এছাড়া শিক্ষা বিস্তারের পথে সোনারপাড়া স্কুল, মাদরাসা, মসজিদসহ বিভিন্ন ভৌতকাঠামোর কারণে মাঠটি আগের চেয়ে একটু সংকীর্ণ হয়ে আছে। ফলে আগের চেয়ে মাঠের প্রশস্তা কমে গেলেও অন্ততপক্ষে এখন মাঠের যে অবস্থা মোটামুটিভাবে এলাকা- সমাজ এবং শিক্ষা প্রতিষ্ঠানের চাহিদা মোতাবেক বিভিন্ন অনুষ্ঠান করতে সক্ষম হচ্ছে অনেকেই।

তবে সম্প্রতি সোনারপাড়া উচ্চ বিদ্যালয়ের আবারো নতুন ভবনের জন্য অাপনারা একটি যুগোপযোগী সিদ্ধান্ত নিয়েছন। সেজন্য সাধুবাদ তবে আমাদের এলাকার হাজার হাজার মানুষের একটায় নিবেদন এই খেলার মাঠটি ঠিক ও উন্মুক্ত রেখে অাপনারা বিকল্পভাবে ভবনটি করার ব্যবস্থা করলে অাপনাদের কাছে এই সোনারপাড়া জানপদের গণমানুষ অাজীবন কৃতজ্ঞতা স্বীকার করবে।

কারণ এমন একটি উন্মুক্ত মাঠ আগামী শতাব্দীতে হাজারো চেষ্টা করলে আমরা আর পাবো না! আপনারা এই এলাকার মানুষের আবেগের জায়গাটা নিয়ে একটু চিন্তা করুণ। কেন অামরা শতবর্ষী উন্মুক্ত খেলার মাঠ সংরক্ষণ ও অক্ষুণ্ণ রাখতে চেষ্টা করছি। কারণ আমাদের আশপাশে এমন নান্দনিক পরিবেশের খোলা কোন জায়গা নাই।
এটাতে আপনাদের নির্বাচনী সমাবেশও হয়েছিলো। আর এই উন্মুক্ত জায়গাটা যদি তার মৌলিক জায়গায় রাখতে পারি হয়তো যারা আজকে মাঠকে নিয়ে ভাবছেন না তাদের জানাজা একদিন এই মাঠেই হবে।

আপনাদের প্রতি সবিনয় নিবেদন করে বলছি, এই মাঠে যদি কোন রকম ভবন না করি এবং খালি রাখতে পারি আমাদের পরবর্তী প্রজন্ম উপকৃত হবে কিনা! আপনারা একটু সুচিন্তা দিবেন! অামাদের এই ঐতিহ্যের জায়গায়।

আমরা কোন স্কুল ভবন বা শিক্ষা কার্যক্রম বিরোধী নয়। কারণ এই প্রতিষ্ঠান আমাদের এবং সকলের। তবে যেই মাঠটি এখন আছে সেটা অক্ষুণ্ণ রেখে অবশিষ্টাংশে ভবনের দ্বিতল করণ বা বিকল্পভাবে স্থাপনা করলে সেটা অারো সুন্দর হবে বলে অাশা করি।
পরিশেষে সম্মানীত সাংসদ মহোদয়দের নিকট আকুল আবেদন থাকবে, আপনার অাগে একটু জরিপ করে দেখেন। ভবনটি কেমন করে করলে মাঠটি প্রশস্ত থাকে এবং সুসংহত থাকবে।

অতএব বিষয়গুলো নিয়ে আশু প্রদক্ষেপ গ্রহণ করিলে এই এলাকার ছাত্র,যুবক, শ্রমিক, খেলোয়াড়, সবশ্রেণী পেশার লোকজন আপনাদের কাছে সঠিক সিদ্ধান্তের জন্য ঋণী হয়ে থাকবে।

আপনার জন্য রয়েছে অফুরান ভালোবাসা দোয়া


অনুরোধক্রমে
সোনারপাড়া এলাকার নাগরিক সমাজ