হেফাজতকে অর্থ দিয়েছে পাকিস্তানি গোয়েন্দারা : তথ্যমন্ত্রী

প্রকাশিত: ১২:২৯ অপরাহ্ণ, এপ্রিল ২৫, ২০২১
তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ

Warning: Undefined array key "mode" in /home/vorercoxb/public_html/wp-content/plugins/sitespeaker-widget/sitespeaker.php on line 13
print news
হেফাজতে ইসলামের সা¤প্রতিক তাণ্ডবে বিএনপি-জামায়াত ও পাকিস্তানি গোয়েন্দারা অর্থ সহায়তা দিয়েছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ।
শনিবার দুপুরে রাজধানীর মিন্টু রোডের বাসভবন থেকে ভিডিও কনফারেন্সে রাঙ্গুনিয়ায় স্বল্প আয়ের দুই হাজার মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ কাজ উদ্বোধনের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।
তথ্যমন্ত্রী বলেন, “হেফাজতের গ্রেপ্তার হওয়া নেতারা মুখ খুলতে শুরু করেছেন। তারা ইতোমধ্যেই স্বীকার করেছেন, কোথায় কখন কার বাসায় বৈঠক হয়েছে, কারা অর্থায়ন করেছে।
“আপনারা দেখেছেন, ভারতের ইকনোমিক টাইমস ও বাংলাদেশের কয়েকটি পত্রিকায় প্রকাশিত প্রতিবেদনে এসেছে, ২৬ থেকে ২৮ মার্চ সারা দেশে হেফাজতের ব্যানারে যে তাণ্ডব চালানো হয়েছে, সেখানে বিএনপি-জামায়াত সক্রিয় অংশ নিয়েছে, অর্থ যোগান দিয়েছে এবং পাকিস্তানি গোয়েন্দা সংস্থা সাহায্য করেছে।

 

“একটি বৃহৎ পরিকল্পনার অংশ হিসেবে সরকারপতনের উদ্দেশ্যে দেশে নৈরাজ্য সৃষ্টি করা হয়েছিল” দাবি করে তিনি বলেন, “এই নৈরাজ্যে যারা জড়িত ছিল এবং যারা সহযোগিতা করেছে, তাদের কোনোভাবেই ছাড় নয়।”
অনলাইনে রাঙ্গুনিয়ায় দরিদ্রদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণের ওই অনুষ্ঠানে খেটে-খাওয়া মানুষের সহায়তায় এগিয়ে আসতে অঙ্গসংগঠনসহ আওয়ামী লীগের নেতাকর্মীদের প্রতি আহবান জানান দলটির যুগ্ম সাধারণ সম্পাদক। একইসাথে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে কৃষকদের ধান কাটায় সহযোগিতা চালিয়ে যাওয়ারও নির্দেশ দেন তিনি।