টি-টোয়েন্টিতেও ভারতের কাছে পাত্তা পেলো না শ্রীলঙ্কা

প্রকাশিত: ৬:৩১ পূর্বাহ্ণ, জুলাই ২৬, ২০২১
টি-টোয়েন্টিতেও ভারতের কাছে পাত্তা পেলো না শ্রীলঙ্কা

Warning: Undefined array key "mode" in /home/vorercoxb/public_html/wp-content/plugins/sitespeaker-widget/sitespeaker.php on line 13
print news

ওয়ানডে সিরিজ জয়ের পর টি-টোয়েন্টিতেও জয় দিয়েই শুরু করল মূল দলের অনেক খেলোয়াড়কে বিশ্রামে রাখা ভারত। সিরিজের প্রথম ম্যাচে লঙ্কানদের সফরকারীরা ৩৮ রানের ব্যবধানে হারিয়েছে। এর মধ্য দিয়ে ৩ ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে গেল ভারত।

টি-টোয়েন্টিতে ১৬৫ রানের লক্ষ্য এখনকার খুব কঠিন কিছু না। এই রানের লক্ষ্যে খেলতে নেমে শ্রীলঙ্কা ১৩ ওভার শেষে যখন ৪ উইকেটে ৯০ রান তুলে ফেলে, ম্যাচটা ভারতের হাত ছাড়া হয়ে যাবে বলে মনে হচ্ছিল।

কিন্তু শেষ পর্যন্ত লঙ্কানরা ১১১ থেকে ১২৬-এই ১৫ রানের মধ্যে শেষ ৬ উইকেট হারায়। এর মধ্য দিয়ে ৩৮ রানের জয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু করল ভারত।

কলম্বোতে শুরুতেই প্রথম বলে পৃথ্বী শরকে হারায় ভারত। এরপর অধিনায়ক ধাওয়ান ৩৬ বলে ১ ছক্কা ও ৪ চারে ৪৬ রান করে লড়াইয়ের মতো স্কোর এনে দেন। সুর্যকুমারের ব্যাট থেকে ৩৪ বলে ২ ছক্কা ও ৫ চারে আসে ৫০ রান।

তৃতীয় উইকেটে ধাওয়ান ও সুর্যকুমার মিলে গড়েন ৪৯ বলে ৬২ রানের জুটি। শেষ দিকে নেমে ইশান কিষান ১৪ বলে করেন অপরাজিত ২০ রান। ২০ ওভার শেষে ভারতের রান দাঁড়ায় ৫ উইকেটে ১৬৪।

লঙ্কানদের বড় ধসটা শুরু হয় চারিথ আসালঙ্কার বিদায়ে। ২৬ বলে ৪৪ রানের ঝোড়ো ইনিংস খেলেন তিনি। কিন্তু দীপক চাহারের বলে, পৃথ্বী শর হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন তিনি।

এরপর ১৫ রানের মধ্যে বাকি সব ব্যাটসম্যান আউট হয়ে গেলে হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয় শ্রীলঙ্কাকে।

৩.৩ ওভার বল করে মাত্র ২২ রানে ৪ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন ভুবনেশর কুমার।