নিরাপদ সড়কের জন্য মরিচ্যায় সিইএইচআরডিএফ এর প্রচারাভিযান অনুষ্ঠিত

প্রকাশিত: ৯:৫৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৪, ২০২২

Warning: Undefined array key "mode" in /home/vorercoxb/public_html/wp-content/plugins/sitespeaker-widget/sitespeaker.php on line 13
print news

প্রেস বিজ্ঞপ্তিঃ

সেন্টার ফর এনভায়রনমেন্ট হিউম্যান রাইটস এন্ড ডেভেলপমেন্ট ফোরাম (সিইএইচআরডিএফ) কর্তৃক “নিরাপদ সড়ক আমাদের অধিকার” শীর্ষক মানববন্ধন কর্মসূচি মরিচ্যা বাজারে অনুষ্টিত হয়েছে।

মানববন্ধন কর্মসূচিতে সভাপতিত্ব করেনসিইএইচআরডিএফ এর প্রধান নির্বাহী মোঃ ইলিয়াছ মিয়া।

 

সিইএইচআরডিএফ সহকারী প্রধান সংগঠক(তৃণমূল) রুহুল আমিন এর সঞ্চালনায় কর্মসূচিতে স্বাগত বক্তব্য রাখেন বক্তব্য রাখেন নিয়ন্ত্রণ ডিভিশনের ভারপ্রাপ্ত সমন্বয়ক রমজান আলী রাজা।

 

স্থানীয় নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন সার্চ মানবাধিকার সোসাইটি কক্সবাজার জেলা শাখার সিনিয়র সহ-সভাপতি আনোয়ার সিকদার।

 

মানববন্ধনে বক্তব্য রাখেন সিইএইচআরডিএফ এর সহকারী প্রধান ব্যবস্থাপক(ব্যবস্থাপনা) সাঈদ মোহাম্মদ শুভ, সহকারী প্রধান সমন্বয়ক(সমন্বয়) আব্দুল মান্নান রানা, রামু এরিয়া প্রতিনিধি মোঃ রেজাউল করিম, কুতুবদিয়া এরিয়া প্রতিনিধি মোঃ আবু সালেহ, ফরেস্ট ফোরাম সমন্বয়ক নুরুল হক, আপার রেজু কনজারভেশন গ্রুপ সমন্বয়ক আমান উল্লাহ, সহ-সমন্বয়ক মোস্তফা কামাল প্রমূখ।

সভাপতির বক্তব্যে মোঃ ইলিয়াছ মিয়া বলেন, কক্সবাজার – টেকনাফ সড়কে সাম্প্রতিক সড়ক দূর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের জন্য সহযোগিতা ও ক্ষতিপূরণ প্রদান করতে হবে। সড়কের বিশৃঙ্খলা রোধে পদক্ষেপ গ্রহণ, বাজার রাস্তা থেকে সরানো, পার্কিং স্পেস তৈরির জন্য যথাযথ ব্যবস্থা নিতে হবে। তিনি আরো বলেন, ফিটনেসবিহীন গাড়ি চলাচল বন্ধ, ড্রাইভারদের যথাযথ প্রশিক্ষণ, চেকপোস্টসমূহে হয়রানি বন্ধ, ট্রাফিক পুলিশ মোতায়েনে সরকার ও সংশ্লিষ্ট দপ্তরকে কার্যকরী পদক্ষেপ নিতে হবে৷ তিনি সড়কে শৃঙ্খলা আনয়নে সড়ক আইন বাস্তবায়ন এর দাবী করেন।

বক্তারা মরিচ্যা দূর্ঘটনায় নিহতদের আত্মার মাগফেরাত কামনা করেন এবং এমন ভয়াবহ দূর্ঘটনা যেনো আর না ঘটে তার জন্য প্রশাসনের যথাযথ নজরদারি এবং ব্যবস্থা নেওয়ার জন্য দাবী জানান।