ঝুপড়ির আড়ালে মাদকের হাট, যাতায়াতে বিপাকে মেডিকেল শিক্ষার্থীরা

কক্সবাজারে সওজ’র কোটি টাকা মূল্যের জায়গা দখল করে দোকান নির্মাণ: নীরব দর্শক কর্তারা

প্রকাশিত: ১:৩০ পূর্বাহ্ণ, মার্চ ২১, ২০২৩

Warning: Undefined array key "mode" in /home/vorercoxb/public_html/wp-content/plugins/sitespeaker-widget/sitespeaker.php on line 13
print news

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজার মেডিকেল কলেজের গেইটে সড়ক ও জনপথ (সওজ) বিভাগের কোটি টাকা মূল্যের জমি দখল করে দোকান নির্মাণ করেছে স্থানীয় প্রভাবশালী চক্র। বেশ কিছুদিন ধরে দখল করে রাখলেও সেখানে সওজ বিভাগের কেউ যাননি। টিনের ছাউনি ও বাঁশের বেড়া দিয়ে দোকান নির্মাণ করে ব্যবসা চালিয়ে যাচ্ছে চক্রটি। কিন্তু সওজের কোটি টাকা মূল্যের জমি এভাবে দখল হয়ে গেলেও কর্মকর্তাদের নজর নেই।

ঝুপড়ি দোকান নির্মাণের পর সেখানে বাড়ছে বখাটেদের আড্ডা। সন্ধ্যা নামলেই চুরি ছিনতাইয়ের ঘটনাও ঘটছে নিয়মিত।

স্থানীয় সূত্রে জানা যায়, কক্সবাজার মেডিকেল কলেজের গেইটের ঝুপড়ি দোকানের আড়ালে চলছে জমজমাট মাদক ব্যবসা। প্রভাবশালীদের ছত্রছায়ায় কয়েকজন মাদক ব্যবসায়ী সিন্ডিকেটের মাধ্যমে এসব ঝুপড়িতে মাদকের ব্যবসা করছে। এসব মাদক বিক্রির তালিকায় প্রভাবশালীরা জড়িত আছে বলে জানান তারা। দিনের পর দিন প্রকাশ্যে মাদক ব্যবসা চলে আসার কারণেই গোটা এলাকা জুড়ে এখন মাদকে সয়লাব হয়ে উঠছে।

এদিকে কক্সবাজার মেডিকেল কলেজের পশ্চিম ও পূর্ব পাশ্বে অবৈধভাবে সড়ক ও জনপথ বিভাগের জায়গা দখল করে দোকান বসিয়ে দীর্ঘদিন ধরে বাণিজ্য করলেও সড়ক বিভাগের কোন একশন না থাকায় আরও বেপরোয়া হয়ে উঠেছেন তারা। সচেতন মহলের দাবী, শীঘ্রই সরকারি কোটি টাকার সম্পদ উদ্ধারের কার্যকরী পদক্ষেপ গ্রহণ করা হোক। তাহলে কক্সবাজার মেডিকেলে পড়তে আসা দেশের বিভিন্ন প্রান্তের শিক্ষার্থীদের যাতায়াতের নিরাপত্তার ঝুঁকি কমে যাবে।