সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে দিবা স্বপ্নচারী’র ঈদ উৎসব 

প্রকাশিত: ২:০৪ পূর্বাহ্ণ, এপ্রিল ২৫, ২০২৩

Warning: Undefined array key "mode" in /home/vorercoxb/public_html/wp-content/plugins/sitespeaker-widget/sitespeaker.php on line 13
print news

ঈদের আনন্দ তো শিশুদের জন্যই। কিন্তু আমাদের চারপাশে এমন অনেক সুবিধাবঞ্চিত শিশু আছে যাদের ঈদ কাটে জরাজীর্ণ পুরাতন পোশাকে। এসব সুবিধাবঞ্চিত শিশুদের কাছে প্রতিবছরের মতো এবারও ঈদের উপহার তুলে দিয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘দিবা স্বপ্নচারী।’

দিবা স্বপ্নচারী, শিশুদের আনন্দকে তাদের স্বপ্নের মতো আনন্দঘন করার চেষ্টা করেছে।

রবিবার ( ২৩ এপ্রিল) স্বপ্নচারী বিদ্যাপীঠ প্রাঙ্গণে বেলা ২টা থেকে শুরু হয় ঈদ আনন্দ উৎসব।

 

যেখানে বাচ্চারা নতুন জামা, নতুন টাকা ও মেহেদীর পাশাপাশি স্টল থেকে ইচ্ছে মতো নাস্তা, খেলনা, লটারী ও ফ্রুটস সংগ্রহ করেছে বিনামূল্যে। এসময় তাদের হাত ছিলো মেহেদীর রঙে লাল,তাদের পকেটে ছিলো টকটকে নতুন টাকা,পরনে ছিলো নতুন জামা, আর ছিলো কিছু অসম্ভব সুন্দর হাসি। যে হাসির কাছে পৃথিবীর প্রতিটি অপূর্ব সুন্দর দৃশ্যই হার মেনে নিতে বাধ্য,যে হাসির কাছে পৃথিবীর প্রতিটা সুখ ই তুচ্ছ।

 

ভিন্নধর্মী এ আয়োজন সম্পর্কে দিবা স্বপ্নচারীর প্রতিষ্ঠাতা মোরশেদুল ইসলাম রিফাত বলেন, “ঈদ আমাদের হাসতে শেখায়, একে অপরকে ভালোবাসতে শেখায়, ত্যাগের মহিমা শেখায়। ঈদের এই আনন্দ সবার মাঝে ছড়িয়ে সমাজের সকল শ্রেণির মানুষকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।” তিনি সবাইকে সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান এবং সুবিধাবঞ্চিত শিশুদের ঈদকে আরও আনন্দময় করে তুলতে তারা এই আয়োজন করেন বলে জানান তিনি।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের কক্সবাজার সদর উপজেলা শাখার সাধারণ সম্পাদক এডভোকেট মো: রেজাউর রহমান রেজা।

 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের জিন প্রকৌশল ও জীবপ্রযুক্তি বিভাগের অধ্যাপক ড. এম এ আবু আহমেদ। কক্সবাজারের স্বেচ্ছাসেবী ও পরিবেশবাদী সংগঠন ‘কক্সিয়ান এক্সপ্রেস’ এর সভাপতি ইরফান উল হাসান। কক্সবাজার জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক গাজী নাজমুল হক। বেটার টুগেদার বাংলাদেশের প্রতিষ্ঠাতা রোহান আল ফারুক, কিডস সেন্টারের ইংলিশ ট্রেইনার ফরহাদুল ইসলামসহ অন্যান্য অতিথিগণ উপস্থিত ছিলেন।

IMG 20230423 WA0017

এছাড়াও উপস্থিত ছিলেন, দিবা স্বপ্নচারীর আরও দুজন প্রতিষ্ঠাতা জাকিয়া সুলতানা ও মোমতাহিনা হাসনাত, দিবা স্বপ্নচারীর কার্যকরী সদস্য আব্দুল্লাহ আল মাসুম, আল বেরুনী, রেহনূমা নূরাইয়া, আব্দুল হালিম, সুমাইথা আফনান, নাসরিন ইসরাত, রাফিয়া জান্নাত,আব্দুল ওয়াহেদ, মোহাম্মদ ইমরান প্রমুখ। এছাড়া উপস্থিত ছিলেন স্বপ্নচারী বিদ্যাপীঠের শিক্ষিকা নাছিমা আকতার ও হুসনে আরা।