৬ষ্ঠ বাংলাদেশ রোবট অলিম্পিয়াড ২০২৩ এ কক্সবাজার জেলায় নির্বাচিত নুসাইবা আরিশা চৌধুরী

প্রকাশিত: ২:৫৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩০, ২০২৩
print news

নিজস্ব প্রতিবেদক:

তথ্য ও যোগাযোগ অধিদপ্তর,ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোবটিক্স এন্ড মেকাট্রনিক্স ইন্জিনিয়ারিং বিভাগ এবং বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের যৌথ উদ্যোগে ঢাকায় অনুষ্ঠিত হচ্ছে ৬ষ্ঠ বাংলাদেশ রোবট অলিম্পিয়াড ২০২৩।

 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে ২৯ ও ৩০ সেপ্টেম্বর অনুষ্ঠিতব্য দুই দিন ব্যাপি এই প্রতিযোগিতায় রোবটিক্স কুইজে সারা দেশের ৬৪ জেলায় মোট ১৫৯২ জন শিক্ষার্থী বাছাই প্রক্রিয়ায় অংশ গ্রহণ করেন। অনলাইন বাচাই পর্বে সারা দেশ হতে মোট ৩২১জন ক্ষুদে রোবটবিদ চুড়ান্ত পর্যায়ে নির্বাচিত হয়।

 

কক্সবাজার জেলা থেকে নির্বাচিত হয়েছেন কক্সবাজার মডেল হাইস্কুলের ৭ম শ্রেণীর শিক্ষার্থী নুসাইবা আরিশা চৌধুরী। সারা দেশে নির্বাচিত ৩২১ জনের সাথে কক্সবাজার জেলার হয়ে একাই লড়বেন এই মেধাবী শিক্ষার্থী।

 

নুসাইবা আরিশা চৌধুরী কক্সবাজার মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডাঃ শাহীন আব্দুর রহমান চৌধুরী ও ইউনিয়ন হাসপাতালের মেডিকেল ডিরেক্টর হাসনা হুরাইন আইরিন দম্পতির ১ম সন্তান। পরিবারের পক্ষ থেকে সকলের দোয়া কামনা করে মা হাসনা হুরাইন আইরিন বলেন,”আলহামদুলিল্লাহ।আমার বড় মেয়ে নুসাইবা আরিশা চৌধুরী ৬ষ্ঠ বাংলাদেশ রোবট অলিম্পিয়াড ২০২৩ এর রোবোটিক কুইজ প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে অংশগ্রহণের জন্য নির্বাচিত হয়েছে।সে কক্সবাজার জেলার হয়ে লড়বে সারা বাংলাদেশ থেকে নির্বাচিত ৩২১ জনের সাথে। আমার ছোট্ট মেয়েটা সকলের দোয়া প্রার্থী। “