ঈদগড় প্রাক্তন ছাত্র সংসদের বৃক্ষ রোপণ কর্মসূচি পালিত

প্রকাশিত: ১১:৫০ অপরাহ্ণ, জুলাই ৩১, ২০২০

Warning: Undefined array key "mode" in /home/vorercoxb/public_html/wp-content/plugins/sitespeaker-widget/sitespeaker.php on line 13
print news

বৃক্ষ মানুষের পরম বন্ধু। অনেক মানুষের পদভারে কম্পিত এ সুজলা-সুফলা পৃথিবী প্রতিদিন বৃক্ষশূন্য হচ্ছে। অবাধ ও নির্বিচারে চলছে বৃক্ষনিধন। ফলে প্রাণীর জীবনধারণের নিয়ামক অক্সিজেনের সরবরাহ হ্রাস পাচ্ছে প্রবলভাবে। জীবনের জন্য, জীবিকার জন্য বৃক্ষের প্রয়োজনীয়তা অনস্বীকার্য। ‘আমরা যেমন স্নান করি এবং শুভ্র বস্ত্র পরিধান করি, তেমনি বাড়ির চারপাশে যত্নপূর্বক একটি বাগান করে রাখা ভদ্রপ্রথার একটি অবশ্য কর্তব্য অঙ্গ হওয়া উচিত।

’বৃক্ষ মূলত পরিবেশ, আবহাওয়া ও জলবায়ুর ভারসাম্য বজায় রাখে। গাছপালা নিয়মিত বৃষ্টিপাতে সাহায্য করে, নদীর ভাঙন থেকে ভূভাগকে রক্ষা করে। বৃক্ষাদি ঝড়-ঝঞ্ঝা ও অন্যান্য প্রাকৃতিক দুর্যোগের হাত থেকে বাসগৃহকে রক্ষা করে। মোটকথা পৃথিবীকে মনুষ্যবাসের উপযোগী করতে বনাঞ্চল সৃষ্টি ও বন সম্প্রসারণের প্রয়োজনীয়তা অত্যধিক।

ঈদগড় ছাত্র সংসদের উদ্যােগে পুরাতন পুলিশ ফাঁড়িতে অদ্য ৩১/০৭/২০২০ইং বৃক্ষ রোপণ কর্মসূচীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিল জনাব ফিরোজ আহাম্মদ ভুট্টো চেয়ারম্যান ঈদগড় ইউনিয়ন পরিষদ উপস্থিত জনাব ইউছুপ নবী লেকচারার কক্সবাজার সিটি কলেজ, এস আই সেলিম, রেঞ্জ কর্মকর্তা এসএম এনামুল হক, নুরুল আবছার সভাপতি প্রাক্তন ছাত্র সংসদ, প্রতিষ্ঠাতা সভাপতি কাউছার আলম তুহিন, সাঃ সম্পাদক শাহা মোহাম্মদ তৌহিদ ইসলাম, মনিরুজ্জামান মনির (CU), নুরুল হুদা অর্থসম্পাদক,ওসমান সরওয়ার, মহিউদ্দিন (DU),গিয়াস উদ্দিন বি.বি. এ একাউন্টিং, সাইফুল ইসলাম সবুজ,এডভোকেট শাহারিয়া আজিম সিফাত, জয়নাল আবেদীন (DU)নুরুল হুদা, এরশাদ উল্লাহ তোহা,তামজিদ প্রমুখ। তারা সকলে বৃক্ষের প্রয়োজনীয়তা উপলব্ধি করে আজ ১০ মিমিটে এক সাথে ৫০০টি চারা গাছ রোপন করেন।